Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগণের ১০দিনব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম আজ সকাল ১০.০০ টায় Zoom প্লাটফর্মে উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক এমপি মহোদয়
বিস্তারিত
মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। “শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন প্রকল্প" এ অধিদপ্তরের একটি ফ্লাগশিপ প্রকল্প। প্রকল্পের আওতায় ১ম পর্যায়ে সারাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ৪০০১টি ও ২য় পর্যায় ৫০০০টি মোট ৯০০১টি ল্যাব স্থাপন করা হয়েছে। পরবর্তীতে ৩০০টি সংসদীয় আসনে ৩০০টি "শেখ রাসেল স্কুল অফ ফিউচার স্থাপন করা হয়েছে।
  ল্যাব পরিচালনা, ব্যবহার ও রক্ষণাবেক্ষণের জন্য ল্যাবপ্রাপ্ত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান হতে ৪ জন করে মোট ৩৬,০২০ জন শিক্ষকের ১০ দিনব্যাপী “আইসিটি ইন ইডুকেশন লিটারেসি, ট্রাবলশুটিং ও মেইনটেন্যান্স" বিষয়ক প্রশিক্ষণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।উল্লাপাড়া উপজেলার উল্লাপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয় ও খন্দকার আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাবে ০২টি ব্যাচে ৪০ জন প্রশিক্ষণার্থী এতে অংশগ্রহণ করেন। পর্যায়ক্রমে এ উপজেলার ২৬টি শেখ রাসেল ডিজিটাল ল্যাব  প্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১০৪জন শিক্ষক এ প্রশিক্ষণে অংশগ্রহণ করবেন।
ডাউনলোড
প্রকাশের তারিখ
01/06/2023
আর্কাইভ তারিখ
31/12/2023